কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর হত্যা মামলায় গ্রেপ্তার নেই কেউ, কর্মসূচি অব্যাহত

কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি। মঙ্গলবার সকালে
ছবি: প্রথম আলো

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান ওরফে রুবেল হত্যার ঘটনায় করা মামলায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে করে জেলার সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছেন সাংবাদিকেরা। আজ মঙ্গলবার কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তাঁরা।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার প্রথম আলোকে বলেন, এ মামলায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে পুলিশ কাজ করছে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান–১২ (র‍্যাব) এ হত্যা মামলার ছায়া তদন্ত করছে। জানতে চাইলে র‍্যাব–১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইলিয়াস খান প্রথম আলোকে বলেন, ‘আমরা কাছাকাছি পৌঁছে গেছি। যেকোনো সময় এ ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরতে পারব।’

সাংবাদিক হাসিবুর রহমান নিখোঁজ এবং তাঁর লাশ উদ্ধারের পর থেকে কুষ্টিয়ার গণমাধ্যমকর্মীরা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। আজ বেলা ১১টার দিকে কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তাঁরা। সেখানে বক্তারা হাসিবুর হত্যায় জড়িত ব্যক্তিদের এখনো গ্রেপ্তার না করতে পারায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

এ হত্যার বিচারের দাবিতে আগামীকাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবেন তাঁরা।

উল্লেখ্য, ৩ জুলাই রাত নয়টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে পত্রিকা অফিসে ছিলেন হাসিবুর। তখন মুঠোফোনে একটি কল পেয়ে অফিস থেকে বের হয়ে যান। এর পর থেকে নিখোঁজ ছিলেন তিনি। তাঁর মুঠোফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছিল। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি করে তাঁর পরিবার।

এর চার দিন পর গত বৃহস্পতিবার দুপুরে কুমারখালী পৌরসভার তেবাড়িয়া এলাকায় নির্মাণাধীন গোলাম কিবরিয়া সেতুর নিচে গড়াই নদ থেকে হাসিবুরের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় শুক্রবার রাতে হাসিবুর রহমানের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা করেন।