কুমিল্লায় কাউন্সিলর সোহেল হত্যায় আরও দুজন গ্রেপ্তার

কাউন্সিলর মো. সোহেল
কাউন্সিলর মো. সোহেল

কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর মো. সোহেল হত্যাকাণ্ডের ঘটনায় আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে কুমিল্লা নগরের শুভপুর ও চৌদ্দগ্রামের গুণবতী এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া দুই আসামি হলেন মো. নাজিম ওরফে নাদিম (৩০) ও মো. রিশাত (২৫)। পুলিশ সূত্রে জানা গেছে, মো. রিশাত এ হত্যাকাণ্ডে ব্যবহার হওয়া অস্ত্রের জোগানদাতা। এ মামলায় এজাহারভুক্ত আসামিদের মধ্যে তিনজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। আর গ্রেপ্তার হলেন মোট সাতজন।

পুলিশ জানিয়েছে, সোমবার পৌনে ৯টায় কুমিল্লা নগরের শুভপুর এলাকা থেকে নাজিমকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি ওই এলাকাতেই। নাজিম ওই এলাকার মিজানুর রহমানের ছেলে। কাছাকাছি সময়ে চৌদ্দগ্রামের গুণবতী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় রিশাতকে। তিনি গুণবতী গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহান সরকার রাত সোয়া ১১টার দিকে প্রথম আলোকে বলেন, পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট ও ডিবি পুলিশের দুটি দল এই দুই আসামিকে গ্রেপ্তার করেছে।

গত ২২ নভেম্বর বিকেল সাড়ে চারটায় সন্ত্রাসীরা কুমিল্লা নগরের পাথুরিয়া পাড়া থ্রিস্টার এন্টারপ্রাইজ নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে গুলি করে কাউন্সিলর সোহেল ও তাঁর সহযোগী হরিপদ সাহাকে হত্যা করে। এ সময় গুলিবিদ্ধ হন আরও পাঁচজন।
পরদিন কাউন্সিলর সোহেলের ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আট থেকে দশজনের নামে হত্যা মামলা দায়ের করেন।