কুমিল্লায় এক দিনে সর্বোচ্চ ৩৯৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৭

করোনাভাইরাসের প্রতীকী ছবি
করোনাভাইরাসের প্রতীকী ছবি

কুমিল্লা জেলায় এক দিনে সর্বোচ্চসংখ্যক ৩৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন। আজ বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন শাহাদাত হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় কুমিল্লা জেলায় ৮৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪৫ দশমিক ৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৪ জন গ্রামের ও ৩ জন সিটি করপোরেশন এলাকার। এঁদের মধ্যে ৪ জন নারী ও ৩ জন পুরুষ।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত হওয়া ৩৯৩ জনের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ১৮০, বুড়িচং উপজেলার ৩১ জন, আদর্শ সদর ও চৌদ্দগ্রামের ২৮ জন করে, লাকসাম উপজেলার ২২ জন, চান্দিনার ১৯ জন, মুরাদনগরের ১৮ জন ও বরুড়ার ১২ জন এবং বাকি ১০ উপজেলার ৫৫ জন।

করোনায় বুধবার কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ৩৯ বছরের এক পুরুষ, ৬৩ বছরের এক নারী ও ৬৫ বছরের এক পুরুষ মারা গেছেন। শহরের বাইরে মুরাদনগর উপজেলায় ৬৫ বছরের এক নারী ও ৮০ বছরের এক পুরুষ ও বুড়িচং  উপজেলায় দুই নারী মারা গেছেন। বুড়িচংয়ের দুই নারীর প্রত্যেকের বয়স ৬৫ বছর। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫ জন।

জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, ‘কুমিল্লায় করোনার সংক্রমণ ও করোনায় মৃতের হার বাড়ছে। আমরা শনাক্ত হওয়া ব্যক্তিদের সেবা দিয়ে যাচ্ছি।’