কালীগঞ্জে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার আসামি সাভার থেকে গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

লালমনিরহাটের কালীগঞ্জে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ শুক্রবার সকালে রংপুরে অবস্থিত র‍্যাব-১৩-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার ওই যুবকের নাম রহিম বাদশা (৩০)। তিনি কালীগঞ্জ উপজেলার বাসিন্দা। গতকাল বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২১ ফেব্রুয়ারি কালীগঞ্জ উপজেলার একটি গ্রামে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে। এরপর ২৮ ফেব্রুয়ারি ওই কিশোরীর বাবা কালীগঞ্জ থানায় রহিম বাদশাকে একমাত্র আসামি করে মামলা করেন। পরে র‍্যাব-১৩–এ মামলায় ছায়া তদন্ত শুরু করে। এর ধারাবাহিকতায় গতকাল র‍্যাবের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে রহিম বাদশাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রহিম বাদশা ধর্ষণে জড়িত থাকার অভিযোগটি স্বীকার করেছেন বলে জানিয়েছে র‍্যাব। গ্রেপ্তার আসামিকে কালীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, রহিম বাদশা ওই কিশোরীকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। ২১ ফেব্রুয়ারি ওই কিশোরীর মা-বাবা ফসলের খেতে কাজ করছিলেন। এ সময় কিশোরীকে বাড়িতে একা পেয়ে রহিম তাকে ধর্ষণ করেন। এ সময় কিশোরীর চিৎকার শুনে তার মা–বাবা দৌড়ে বাড়িতে এলে রহিম পালিয়ে যান।