কালবৈশাখীর সময় বজ্রপাত, দৌলতপুরে নারীর মৃত্যু

লাশ
প্রতীকী ছবি

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় বজ্রপাতে এক নারী নিহত হয়েছেন। আজ বুধবার সকালে উপজেলার খলসী ইউনিয়নের রৌহা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই নারীর নাম ফিরোজা বেগম (৫৫)। তিনি রৌহা গ্রামের আবুল হোসেনের স্ত্রী। বাড়ির পাশের ভুট্টাখেতে কাজ করার সময় বজ্রপাতে তিনি মারা গেছেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে ফিরোজা বেগম বাড়ির পাশের খেতে ভুট্টা তুলতে যান। সকাল সাড়ে ছয়টার দিকে রৌহা গ্রামে কালবৈশাখী শুরু হয়। ঝড়ের সময় হালকা বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ফিরোজা বেগম আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় খলসী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জিয়াউল হক বলেন, বৃষ্টির মধ্যে কাজ করার সময় ফিরোজা বজ্রপাতে মারা গেছেন। নিহত নারীর স্বজনেরা হাসপাতাল থেকে তাঁর লাশ বাড়িতে নিয়ে গেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এ সময় বৃষ্টি ও বজ্রপাতের সময় বাইরে না থাকা ভালো। বিশেষ করে বজ্রপাতের সময় নিরাপদ স্থানে অবস্থান করতে হবে। এ বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।