কাপ্তাইয়ে ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থীকে গুলি করে হত্যা

নেথোয়াই মারমা
ছবি: প্রথম আলো

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত এক প্রার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার চন্দ্রঘোনা থানার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম নেথোয়াই মারমা (৫৬)। চিৎমরম ইউনিয়নে আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন তিনি। এ ছাড়া ইউনিয়নটিতে আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন নেথোয়াই মারমা।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী মুঠোফোনে প্রথম আলোকে বলেন, নেথোয়াই মারমার নিজ বাড়িতে একদল দুর্বৃত্ত দরজা ভেঙে ঢুকে গুলি করে তাঁকে হত্যা করে। শনিবার তিনি নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এত দিন নিরাপত্তার খাতিরে উপজেলা রেস্টহাউসে ছিলেন। মনোনয়ন জমা দিয়ে চিৎমরম ইউনিয়নে নেতা–কর্মী ও স্বজনদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি।

নিহত নেথোয়াই মারমার ছেলে প্লা মং সিং মারমা মুঠোফোনে বলেন, সবুজ পোশাক পরা ১৫ থেকে ২০ জন সশস্ত্র ব্যক্তি ঘরের দরজা ভেঙে ঢুকে পড়ে। তারা তাঁর বাবাকে সঙ্গে নিয়ে যেতে চেয়েছিল। তিনি রাজি না হলে গুলি করে হত্যা করা হয়।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইকবাল বাহার চৌধুরী দিবাগত রাত দুইটার দিকে প্রথম আলোকে মুঠোফোনে হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে পৌঁছালে বিস্তারিত জানা যাবে।’