অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ কারিগর গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং এলাকার পাহাড়ি আস্তানা থেকে পাঁচটি অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাবের একটি দল। র‍্যাব বলছে, আটক দেলোয়ার হোসেন অস্ত্র তৈরির কারিগর। গতকাল বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে গ্রেপ্তার দেখানো হয়।

দেলোয়ার টৈটং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কালাচান মিয়ার ছেলে। তাঁর বিরুদ্ধে পেকুয়া থানায় হত্যা, জলদস্যুতাসহ একাধিক মামলা রয়েছে বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ কক্সবাজারের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার। তিনি বলেন, পাহাড়ের গহিন জঙ্গলে ভ্রাম্যমাণ একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এরপর গতকাল দুপুর থেকে টানা পাঁচ ঘণ্টা অভিযান চালিয়ে র‌্যাব অস্ত্র তৈরির কারখানাটি জব্দ করে। রাত আটটার দিকে ওই কারখানায় তল্লাশি চালিয়ে পাঁচটি অস্ত্র, অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ কারিগর দেলোয়ারকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেলোয়ার স্বীকার করেন, কারখানায় তৈরি অস্ত্রগুলো মাদক পাচারকারী, সমুদ্রে মাছ ধরার ট্রলারে লুটপাট চালানোর জলদস্যু বাহিনী, বনদস্যু ও বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হয়। দেলোয়ারকে পেকুয়া থানায় হস্তান্তর করে অস্ত্র আইনে মামলা হয়েছে।