সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ৮ জুন, শনিবার। গতকাল শুক্রবার ছুটির দিনে প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর ও বিশ্লেষণ।

প্রশ্ন শুনে খেপলেন, এড়িয়ে গেলেন, আবার হাসিমুখে উত্তরও দিলেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী হিসেবে বাজেট-পরবর্তী প্রথম সংবাদ সম্মেলনে এসে অম্লমধুর অভিজ্ঞতা হয়েছে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর। সাংবাদিকদের কিছু প্রশ্ন শুনে তিনি খেপে যান। খেপে গিয়ে তিনি কখনো প্রশ্নের উত্তর দিয়েছেন, কখনোবা এড়িয়ে গেছেন। আবার কখনো হাসিমুখে প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।
বিস্তারিত পড়ুন...

বিদেশ থেকে অলংকারের নামে স্বর্ণবার আনার দিন শেষ

স্বর্ণবার

বিদেশফেরত একজন যাত্রী বিনা শুল্কে ১০০ গ্রাম পর্যন্ত স্বর্ণালংকার আনতে পারেন। এক যুগ ধরে ব্যাগেজ বিধিমালায় এ সুবিধা দিয়ে আসছে সরকার। এবার সে সুবিধার অপব্যবহার ঠেকাতে স্বর্ণালংকারের সংজ্ঞা সংযোজন করা হয়েছে ব্যাগেজ বিধিমালায়।
বিস্তারিত পড়ুন...

আজিজ ও বেনজীর তাহলে কাদের লোক

আজিজ আহমেদ ও বেনজীর আহমদ

ক্ষমতায় আসার পর এই প্রথম আওয়ামী লীগকে আত্মরক্ষামূলক কৌশল নিতে হচ্ছে। আগে যেকোনো বিষয়ে তারা বিএনপির বিরুদ্ধে আক্রমণাত্মক কথা বলত। ব্যাংক থেকে টাকা লোপাট হচ্ছে। এর জন্য বিএনপি দায়ী। বিদেশে অর্থ পাচার হচ্ছে, বিএনপিই এটা প্রথম করেছে। ভোটারবিহীন ভোট হচ্ছে, জিয়াউর রহমান এর সূচনা করে গেছেন। মানবাধিকার লঙ্ঘনের দায়ে র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি হয়েছে। এর জন্যও বিএনপি দায়ী। তারাই র‍্যাব তৈরি করেছিল।
বিস্তারিত পড়ুন...

বিমানবন্দরে কঙ্গনাকে চড় মারা কে এই নারী কনস্টেবল

ভারতের চণ্ডীগড় বিমানবন্দরে কঙ্গনা রনৌতকে বৃহস্পতিবার সিআইএসএফের কনস্টেবল কুলবিন্দর কৌর কষে চড় মারেন বলে অভিযোগ

লোকসভায় বিজেপির নবনির্বাচিত সংসদ সদস্য কঙ্গনা রনৌতকে চড় মারার অভিযোগে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) কনস্টেবল কুলবিন্দর কৌরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অভিনেত্রী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া কঙ্গনাকে বৃহস্পতিবার ভারতের চণ্ডীগড় বিমানবন্দরে সিআইএসএফ কনস্টেবল কুলবিন্দর কষে চড় মারেন বলে অভিযোগ।
বিস্তারিত পড়ুন ...

মধ্যরাতে কাকে দেখতে বস্তিতে যেতেন শাহরুখ

শাহরুখ খান

মূলত কৌতুক অভিনেতা হিসেবেই পরিচিতি সুনীল পালের। ‘ফির হেরি ফিরি’, ‘বম্বে টু গোয়া’, ‘কিক’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন। নিজে সিনেমা পরিচালনাও করেছেন সুনীল। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম বলিউড বাবলের সঙ্গে একটি সাক্ষাৎকার দিয়েছেন অভিনেতা। সেখানেই কথা প্রসঙ্গে শাহরুখ খান সম্পর্কে অজানা কথা জানিয়েছেন তিনি।
বিস্তারিত পড়ুন...