রাজধানীর কারওয়ান বাজারে চাকু, ব্লেডসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ
রাজধানীর কারওয়ান বাজারে চাকু, ব্লেডসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ

ওরা মুঠোফোন, মানিব্যাগ ছিনিয়ে নিত, ধরা পড়লে ব্লেড মারত

রাজধানীর কারওয়ান বাজারে চাকু, ব্লেডসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে তেজগাঁও থানার কারওয়ান বাজার শুঁটকিপট্টির খান হোটেলের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। পুলিশ বলেছে, তাঁরা চলন্ত গাড়ি থেকে মানুষের মুঠোফোন, মানিব্যাগ ছোঁ মেরে নিয়ে যেতেন। এ সময় তাঁরা ধরা পড়লে ছুরি ও ব্লেড দিয়ে আঘাত করেন। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. শাকিল (২৯), সজীব (১৯) ও মো. মালেক (৩৩)।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন আজ বুধবার প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার তিনজনই চিহ্নিত ছিনতাইকারী। তারা কারওয়ান বাজার এলাকায় ছিনতাই করে থাকেন। মূলত বাজারে আসা লোকজনই তাঁদের প্রধান নিশানা। এসব লোক গাড়িতে করে আসা কিংবা যাওয়ার সময় তাঁরা ছোঁ মেরে মুঠোফোন বা মানিব্যাগ টান দিয়ে নিয়ে যান। আবার বাজার শেষে হেঁটে যাওয়ার সময়ও হাত থেকে টান মেরে মুঠোফোন অথবা মানিব্যাগ নিয়ে পালিয়ে যান।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, ছিনতাইয়ের সময় কেউ বাধা দিলে কিংবা ধরা পরলে তাঁরা ব্লেড ও ছুরি দিয়ে আঘাত করেন। গতকালও তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে কারওয়ান বাজার শুঁটকিপট্টির খান হোটেলের সামনে অবস্থান করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাঁদের কাছ থেকে দুটি চাকু ও একটি ব্লেড উদ্ধার করা হয়।

ওসি জানান, এর আগেও একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন ধরা পড়া ব্যক্তিরা। কিন্তু জামিনে বের হয়ে তাঁরা আবারও একই অপরাধে জড়িয়ে পড়েন। গ্রেপ্তার শাকিলের বিরুদ্ধে ৪টি, সজীবের বিরুদ্ধে ৫টি এবং মালেকের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।