৫৪ লাখ টাকা ছিনতাই: দুই পুলিশ সদস্য রিমান্ডে

ছিনতাই
প্রতীকী ছবি

রাজধানীর ধোলাইরপাড়ে এক ব্যবসায়ীর ৫৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় দুই পুলিশ সদস্যের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাঁরা হলেন মো. দেলোয়ার হোসেন ও মো. আবু সায়েম। তাঁদের মধ্যে দেলোয়ার হোসেন গুলশান থানার সহকারী উপপরিদর্শক হিসেবে কর্মরত। আর আবু সায়েম কনস্টেবল (অন্য ঘটনায় সাময়িক বরখাস্ত) হিসেবে রাজারবাগ পুলিশ লাইনসে সংযুক্ত আছেন।

আজ মঙ্গলবার পুশিলের পক্ষ থেকে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলে আদালত দুই দিন মঞ্জুর করেন। এ ঘটনায় মো. মোশারফ হোসেন ও মো. আবদুল বাতেন নামের আরও দুজন আজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাঁদের কারাগারে পাঠানো হয়।

গত রোববার সকাল নয়টার দিকে শ্যামপুর থানাধীন ধোলাইরপাড় ইউনিকেয়ার হাসপাতালের সামনে ছিনতাইয়ের শিকার হন ব্যবসায়ী আবুল কালাম। ছিনতাইকারীরা তাঁকে মাইক্রোবাসে তুলে তাঁর কাছ থেকে ৫৪ লাখ টাকা ছিনিয়ে নেন। তারপর তাঁকে মাওয়া সড়কের রসুলপুর এলাকার ফাঁকা রাস্তায় ফেলে যান। ওই টাকা ব্যবসায়ী আবুল কালাম মতিঝিলের জনতা ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। এ ঘটনায় রাজধানীর শ্যামপুর মডেল থানায় অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে মামলা করেন ব্যবসায়ী আবুল কালাম।

ডিবি সূত্র জানায়, মামলার পর ডিবি পুলিশ ছায়া তদন্ত শুরু করে। তারা সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে একটি গাড়ির নম্বর শনাক্ত করে। এরপর প্রযুক্তির সহায়তায় এই চারজনকে শনাক্ত করা হয়। গতকাল সোমবার ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। আজ তাঁদের আদালতে পাঠানো হলে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক আবদুর রব প্রথম আলোকে বলেন, ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার দুজন পুলিশ সদস্য। একজন গুলশান থানায় কর্মরত ও একজন কনস্টেবল। তিনি বরখাস্ত হয়ে রাজারবাগ পুলিশ লাইন্সে সংযুক্ত আছেন।