তেজগাঁওয়ে মাদকের ৩১ মামলার আসামি সুরুজ গ্রেপ্তার

রাজধানীর তেজগাঁও এলাকায় শীর্ষস্থানীয় মাদক কারবারি সুরুজ মিয়া
ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁও এলাকার শীর্ষস্থানীয় মাদক কারবারি সুরুজ মিয়াকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাজধানীর কারওয়ান বাজার এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ।

পুলিশ বলেছে, সুরুজ মিয়ার বয়স ৩০ হলেও তাঁর বিরুদ্ধে তেজগাঁও থানায় মাদকের ৩১টি মামলা রয়েছে। তিনি অর্ধশতাধিকবার গ্রেপ্তার হন।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, সুরুজ তেজগাঁওয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক বিক্রেতা। তিনি মূলত গাঁজার কারবার করেন। বয়স ৩০ হলেও তাঁর বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে ৩১টি।

সুরুজ গ্রেপ্তার হন, পরে জামিনে মুক্ত হন। এরপর আবারও গাঁজা বিক্রি শুরু করেন। একটি মামলার গ্রেপ্তারি পরোয়ানায় বুধবার তাঁকে গ্রেপ্তার করা হয়।

ওসি মহসীন বলেন, বুধবার কারওয়ান বাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে পাঁচ মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন লিটন মিয়া (৩৮), সাগর (২১), মো. আজাহার (৩৭), মো. শান্ত হোসেন (২৬) ও মরিয়ম (২৮)। তাঁদের মধ্যে লিটন মিয়ার বিরুদ্ধে ১০টি, সাগরের বিরুদ্ধে ৮টি, আজাহারের বিরুদ্ধে ৪টি, শান্ত হোসেনের বিরুদ্ধে ১টি এবং মরিয়মের বিরুদ্ধে তেজগাঁও থানায় ১০টি মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে। তাঁরা প্রত্যেকেই তেজগাঁওয়ে বিভিন্ন স্থানে মাদক বিক্রি করেন। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।