হাতকড়া
হাতকড়া

নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানা ‘পরিচালনাকারী’ গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় জঙ্গি আস্তানা পরিচালনার অভিযোগে জাবেদ হোসেন (২৭) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ বলছে, গতকাল মঙ্গলবার রাতে টঙ্গীর স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে জাবেদকে গ্রেপ্তার করা হয়। জঙ্গি আস্তানাটি তিনি পরিচালনা করছিলেন। এটিইউয়ের অভিযানের মুখে তিনি সেখান থেকে পালিয়েছিলেন।

জাবেদকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাতে আজ বুধবার দুপুরে রাজধানীর বারিধারায় এটিইউয়ের কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হয়। এতে এটিইউয়ের প্রধান ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) এস এম রুহুল আমিন বলেন, গত ৩০ জুন পারভীন আক্তার নামের এক নারীকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। নেত্রকোনা মডেল থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলার আসামি তিনি। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে পরদিন নারায়ণগঞ্জের একটি বাড়িতে অভিযান চালানো হয়।

রুহুল আমিন বলেন, অভিযানে বাড়িটি থেকে তিনটি তাজা বোমা, বোমা তৈরির উপাদান, ছোরা, চাপাতি, ডায়েরি, মুঠোফোন, সিমকার্ড উদ্ধার করা হয়। অভিযানের মুখে জাবেদ সেখান থেকে পালিয়েছিলেন। এই ঘটনায় জাবেদ ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। গতকাল রাতে টঙ্গী পূর্ব থানার স্টেশন রোড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

এটিইউ বলছে, জাবেদ প্রশিক্ষণ নিয়ে বোমা তৈরিতে অভিজ্ঞতা অর্জন করেন। পরে তিনি ভাড়া বাসায় বোমা তৈরি করে আসছিলেন। তিনি ও তাঁর সহযোগীরা এসব বোমা ব্যবহার করে দেশের আইনশৃঙ্খলার অবনতিসহ সাধারণ মানুষের মধ্যে ভীতি সঞ্চারের পরিকল্পনা করেছিলেন।