সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সিদ্ধেশ্বীর বাসায় শনিবার গভীর রাতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ
সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সিদ্ধেশ্বীর বাসায় শনিবার গভীর রাতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ

অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেপ্তারে দস্তগীরের বাসায় অভিযান: ডিবি

গভীর রাতে রাজধানীর সিদ্ধেশ্বরীতে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বাসায় অভিযান চালানোর কথা স্বীকার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক আজ রোববার রাতে প্রথম আলোকে বলেন, অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেপ্তারের জন্য ওই বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে কাউকে পাওয়া যায়নি। তাঁদের কোনো সদস্য দস্তগীরের বাড়ি থেকে কোনো মালামাল আনেননি।

গতকাল শনিবার গভীর রাতে গোলাম দস্তগীর গাজীর ওই বাসায় অভিযান চালানো হয়। বাসার কর্মচারীরা অভিযোগ করেন, পুলিশ সদস্যরা ফটকের তালা ভেঙে বাসার ভেতরে ঢুকে প্রথমে সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করেন। পরে বাসার চারটি কক্ষের আসবাব ভাঙচুর ও তছনছ করা হয়। তাঁরা একটি কার্টন ও দুটি বাজারের ব্যাগে ভরে বেশ কিছু জিনিসপত্র নিয়ে যান।

এই অভিযানের বিষয়ে বক্তব্য জানতে চেয়ে প্রথমে ডিবি কর্মকর্তা রেজাউল করিম মল্লিককে ফোন করে ও মুঠোফোনে খুদে বার্তা পাঠানো হয়। তখন তাঁর সাড়া পাওয়া যায়নি। সে সময় ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান প্রথম আলোকে বলেছিলেন, ডিবির কোনো দল সেখানে অভিযানে যায়নি।

এই বক্তব্য উল্লেখ করে খবর প্রকাশের পর রাতে ডিবি কর্মকর্তা রেজাউল করিম মল্লিক অভিযান নিয়ে প্রথম আলোকে ওই বক্তব্য দেন।

পরে এ বিষয়ে ডিএমপির পক্ষ থেকে উপকমিশনার তালেবুর রহমান একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। তাতে বলা হয়েছে, ডিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে একটি টিম আইন ও বিধি অনুসরণপূর্বক গোলাম দস্তগীরের বাসায় তল্লাশি চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাসার দারোয়ান পালিয়ে যান। পরবর্তী সময়ে স্থানীয় থানা–পুলিশের সহায়তায় ওই বাসা তল্লাশি অভিযান সমাপ্ত করে ডিবির টিম ঘটনাস্থল ত্যাগ করে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় আসামি গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের অংশ হিসেবে ওই তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

ডিবির ওই তল্লাশি অভিযান সম্পর্কে কোনো ধরনের বিভ্রান্তির অবকাশ নেই বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।