বাড্ডায় ছুরিকাঘাতে মুদিদোকানি নিহত, ছোট দুই ভাইয়ের অবস্থা গুরুতর

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

রাজধানীর বাড্ডায় ছুরিকাঘাতে এক মুদিদোকানি খুন হয়েছেন। পাশের মুদিদোকানির বিরুদ্ধে এ হত্যার অভিযোগ উঠেছে। এ সময় বড় ভাইকে বাঁচাতে গিয়ে নিহত মুদিদোকানির ছোট দুই ভাই গুরুতর আহত হয়েছেন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থাও আশঙ্কাজনক বলে এক স্বজন জানিয়েছেন।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, কথা–কাটাকাটির জেরে সামিউল নামের এক দোকানি মুদিদোকানি সাইফুলকে ছুরিকাঘাত করে খুন করেন। বাড্ডার সাতারকুলে বরিশাল রাইস মিলস নামে সাইফুলের একটি চাল ও মুদিদোকান রয়েছে।

নিহত সাইফুলের ছোট ভাই রাসেল আহমেদ প্রথম আলোকে বলেন, দোকানটি তাঁরা কয়েক ভাই মিলে চালাতেন। ভবনটিতে সামিউল নামের এক ব্যক্তির দোকান আছে।

বুধবার একতলা ভবনটির ছাদ ঢালাই করা হয়। কাজ শেষে সাইফুলকে নির্মাণশ্রমিকদের টাকা পরিশোধ করতে বলেন সামিউল। কিন্তু শ্রমিকদের বেতনের টাকা দুই দোকানির অর্ধেক করে দেওয়ার কথা ছিল।

রাসেল বলেন, এ নিয়ে কথা–কাটাকাটির একপর্যায়ে সামিউল ছুরি নিয়ে সাইফুল ও তাঁর দুই ভাইকে (আল আমিন বাবু ও শাহাবুদ্দিন সাবু) ছুরি মেরে পালিয়ে যান। পরে রক্তাক্ত অবস্থায় তাঁদের উদ্ধার করে সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক সাইফুলকে মৃত ঘোষণা করেন।

আল আমিন ও শাহাবুদ্দিনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
সাইফুলের স্থায়ী ঠিকানা বরিশালের বন্দর থানার সাহেবের হাট টংঙ্গীবাড়িয়া গ্রামে। তিনি সপরিবারে দোকানের পাশেই থাকতেন। পাঁচ ভাই দুই বোনের মধ্যে সাইফুল সবার বড়।