লাশ
লাশ

গুলিতে দোকান কর্মচারী নিহত: চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক, যুবলীগের ৪৮ নেতা–কর্মীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলন এবং পরে শেখ হাসিনার পদত্যাগ দাবিতে ছাত্র–জনতার অভ্যুত্থানে গুলিতে দোকান কর্মচারী নিহতের ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের ৪৮ নেতা–কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল সোমবার রাতে নগরে চান্দগাঁও থানায় নিহতের বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন চান্দগাঁও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন ফরহাদ, সিটি কলেজ ছাত্রসংসদের ভিপি মো. তাহসিন, যুবলীগকর্মী জাফর, মোহাম্মদ ফরিদ, এইচ এম মিঠু, মোহাম্মদ জালাল, মোহাম্মদ দেলোয়ার ও মোহাম্মদ ফিরোজ। এ ছাড়া অজ্ঞাতপরিচয় আরও ৪০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, নগরের জুবলী রোড এলাকায় একটি জুতার দোকানে চাকরি করেন শহিদুল ইসলাম। ঘটনার দিন ৩ আগস্ট সন্ধ্যায় বাজার করে বাসায় ফেরার পথে আসামিদের গুলিতে নিহত হন তিনি। আসামিরা কোটা সংস্কার আন্দোলনকারীদের দমন করতে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় অবস্থান নিয়েছিলেন।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির আজ সকালে প্রথম আলোকে বলেন, ৩ আগস্ট নগরের বহদ্দারবাড়ী মসজিদের সামনে গুলিতে নিহত হন দোকান কর্মচারী শহিদুল ইসলাম। এ ঘটনায় তাঁর ভাই বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ৪০ জনকে আসামি করে মামলা করেন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।