বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠনের দাবিতে কার্যালয়ের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। আজ সকাল ১০ টায় জেলা পরিষদ এলাকায়
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠনের দাবিতে কার্যালয়ের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। আজ সকাল ১০ টায় জেলা পরিষদ এলাকায়

জেলা পরিষদের কার্যক্রম বন্ধ করে দিয়ে অবস্থান কর্মসূচি

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠনের দাবিতে কার্যালয়ের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। আজ সোমবার সকাল থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। কর্মসূচির কারণে পার্বত্য জেলা পরিষদের সব দাপ্তরিক কাজ দিনভর বন্ধ ছিল।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতারা জানিয়েছেন, জেলা পরিষদের চেয়ারম্যানসহ ‘দুর্নীতিবাজ’ সদস্যদের অপসারণ করে পরিষদ পুনর্গঠন না হওয়া পর্যন্ত তাঁদের অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

সকালে মেঘলা পর্যটন এলাকায় জেলা পরিষদ কার্যালয়ের প্রবেশমুখে অবস্থান নেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের শতাধিক নেতা-কর্মী। কর্মসূচির কারণে জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা কার্যালয়ে ঢুকতে পারেননি। কার্যালয়ে ঢুকতে না পেরে পাশের একটি অবকাশযাপন কেন্দ্রে অবস্থান করেন জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা।

জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ প্রথম আলোকে বলেন, তাঁরা কার্যালয়ে যেতে পারেননি। বিষয়টি পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ও সচিবকে অবহিত করা হয়েছে। একই সঙ্গে সেনাবাহিনীর বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে। তাঁরা বিষয়টি দেখছেন বলে জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এ কে এম শামিমুল হক ছিদ্দিকী বলেন, বান্দরবান জেলা পরিষদের কার্যালয় বন্ধ করে দেওয়ার ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টাকে অবহিত করা হয়েছে। বিষয়টি সমাধানে চেষ্টা চলছে।

জানতে চাইলে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মুজিবর রহমান বলেন, জেলা পরিষদের  চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমাসহ দুর্নীতিবাজ সব সদস্যকে অপসারণ করে জেলা পরিষদ পুনর্গঠন করতে হবে। জেলা পরিষদের কার্যালয় বন্ধ করা হয়নি, কর্মকর্তা-কর্মচারীদের দাপ্তরিক কাজ বন্ধ রাখার জন্য আহ্বান জানানো হয়েছে।