জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান ধর্ষণ ও নিপীড়নবিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে সাবেক শিক্ষার্থীর সংহতি সমাবেশ। শাহবাগ, ঢাকা, ১৭ ফেব্রুয়ারি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান ধর্ষণ ও নিপীড়নবিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে সাবেক শিক্ষার্থীর সংহতি সমাবেশ। শাহবাগ, ঢাকা, ১৭ ফেব্রুয়ারি

ধর্ষণে জড়িতদের বিচার চেয়ে জাবির সাবেক শিক্ষার্থীদের সংহতি সমাবেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণ ও নিপীড়নবিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে রাজধানীর শাহবাগে সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়টির একদল সাবেক শিক্ষার্থী। সমাবেশে তাঁরা ধর্ষণের ঘটনায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

আজ শনিবার বেলা তিনটায় শাহবাগে এই সংহতি সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বক্তারা ধর্ষণকারী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। পাশাপাশি তাঁরা একটি যৌন নিপীড়নের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের এক শিক্ষকের অপসারণ, নিপীড়কদের আশ্রয়দাতা হিসেবে অভিযুক্ত করে প্রক্টর ও মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষের অপসারণের দাবি তোলেন। সমাবেশ থেকে মাদকমুক্ত ক্যাম্পাসেরও দাবি তোলা হয়।

এই সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি শরিফুজ্জামান, ছাত্রফ্রন্টের সাবেক কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দিন প্রিন্স, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মাহী মাহফুজ, বিশ্ববিদ্যালয়ের সিনেটর আইনজীবী শিহাব উদ্দিন খান, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীল, ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি আলিফ মাহমুদ প্রমুখ।

সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডেকে এনে এক ব্যক্তিকে একটি হলের কক্ষে আটকে তাঁর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে। এ ঘটনায় শাখা ছাত্রলীগের চার নেতাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন সনদ স্থগিত করেছেন ছয় শিক্ষার্থীর। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে কর্মসূচি পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।