গুলি
গুলি

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গ্রেপ্তার ৬

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় এক কিশোরসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আজ শনিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ কিশোরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে ‘বনিয়া সোহেল’ ও ‘পারমনু’ নামের দুই ব্যক্তির পৃথক গ্রুপ রয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ সন্ধ্যায় এই দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় মো. আমিন, কিশোর মো. রহমতসহ তিনজন গুলিবিদ্ধ হয়।

গোলাগুলির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান পুলিশ পরিদর্শক হাফিজুর রহমান।

কিশোর রহমতের ভাই হাম্মদ মুরাদ প্রথম আলোকে বলেন, শনিবার বিকেলে বাসা থেকে পানি আনতে বের হয় তাঁর ছোট ভাই। তখন সে গোলাগুলির মধ্যে পড়ে যায়। রহমতের পেটের নিচে গুলি লাগে। তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তেজগাঁও বিভাগের উপপুলিশ (ডিসি) কমিশনার মো. রুহুল কবির খান শনিবার রাত ১২ টার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, জেনেভো ক্যাম্পে গোলাগুলির ঘটনা ঘটেছে। এরপর পুলিশ ও সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে মোহাম্মদপুর থেকে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এখনো অভিযান চলমান রয়েছে।

এর আগে ১৬ অক্টোবর জেনেভা ক্যাম্পে গোলাগুলির মধ্যে পড়ে রেস্তোরাঁ কর্মী মো. শানেমাজ (৩৮) নিহত হন। তার আগে জেনেভা ক্যাম্পের পাশে ‘প্রতিপক্ষের’ গুলিতে মো. সনু (৩০) নামের একজন নিহত হন।