ডেঙ্গু রোগের বাহক এডিস মশা
ডেঙ্গু রোগের বাহক এডিস মশা

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯ জন। গতকাল সোমবারও ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়। সব মিলিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪৬ জনের মৃত্যু হলো।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গতকাল সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। তিনি চট্টগ্রাম বিভাগের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে চলতি মাসে ডেঙ্গুতে দুজনের মৃত্যু হলো।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে সবচেয়ে বেশি ১৭ জন রোগী ভর্তি হয়েছেন চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে। এরপর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার হাসপাতালে ১৩ জন, বরিশালে ৭ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের হাসপাতালে ৬ জন, ঢাকা বিভাগের অন্যান্য হাসপাতালে ৪ জন এবং খুলনা বিভাগের বিভিন্ন হাসপাতালে ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যে ৪৬ জন মারা গেছেন, তাঁদের মধ্যে পুরুষ ২০ জন ও নারী ২৬ জন। গত মাসে ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৫১ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ২৭৬ ও নারী ১ হাজার ৪৭৫ জন।