আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ঢাকা, ২৪ জুন
আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ঢাকা, ২৪ জুন

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাতিরঝিলে সাংস্কৃতিক অনুষ্ঠান

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। নাচ, গান ও বাউলগানের তালে তালে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা।

সোমবার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সন্ধ্যা সাড়ে সাতটার পরে শিল্পী বিউটি খানের সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। পরে খ্যাপা বাউলগান পরিবেশন করেন।

অনুষ্ঠানস্থলে মেয়র আতিকুল ইসলাম উপস্থিত হন রাত আটটার কিছু পরে। এরপর নৃত্য পরিবেশন করে ইভান শাহরিয়ার সোহাগের নাচের দল সোহাগ ড্যান্স গ্রুপ। পরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রামাণ্যচিত্র এবং সুস্থ, সচল ও আধুনিক ঢাকা উত্তর নির্মাণে মেয়র আতিকের গৃহীত পদক্ষেপের ভিডিওচিত্র পরিবেশন করা হয়।

মেয়র আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর এলাকাভিত্তিক আয়োজনের অংশ হিসেবে এ অনুষ্ঠান। বাংলাদেশ আওয়ামী লীগ দিয়েছে স্বাধীন দেশ, পতাকা। আওয়ামী লীগের কথা প্রজন্মের পর প্রজন্মের কাছে গল্প, ইতিহাস বলতে হবে।

শহরকে ভালোবাসার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ‘আসুন, দেশ ও মানুষকে ভালোবাসি। এই শহরকে ভালোবাসি। এ শহর এ দেশ আমাদের। আজকের এই অনুষ্ঠান থেকে আমাদের প্রতিজ্ঞা হোক আমরা কেউ খাল, রাস্তা ও মাঠ দখল করব না।’

অনুষ্ঠানে উপস্থিত আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগ বাঙালি জাতির পরম্পরা, একটি রাজনৈতিক ঐতিহ্য। বাঙালি জাতির যা কিছু অর্জন, যা কিছু গৌরবের, সবই এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। অন্যান্যের মধ্যে মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

শেষে অনুষ্ঠানে গান পরিবেশন করেন সংগীতশিল্পী ঐশী ও ইমরান।