মো. সাফিকুর রহমান
মো. সাফিকুর রহমান

বিমানের নতুন এমডি ও সিইও হলেন সাফিকুর রহমান

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. সাফিকুর রহমান। বুধবার বিমান পরিচালনা পর্ষদ তাঁকে নিয়োগ দেয়।

সাফিকুর রহমান ১৯৮৬ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ট্রেইনি কমার্শিয়াল অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের পরিচালক, প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিকস সাপোর্টের পরিচালক এবং বিপণন ও বিক্রয় বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ট্যারিফ, মার্কেট রিসার্চ, রিজার্ভেশন, কার্গো শাখাতেও কাজ করেছেন। তিনি বাংলাদেশ এয়ারলাইনসের সিঙ্গাপুর, থাইল্যান্ড ও গ্রিস স্টেশনে কান্ট্রি ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালে তিনি অবসরে যান।

সাফিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড থেকে মার্কেটিংয়ে এমবিএ এবং ২০১১ সালে দেশটির সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে ডক্টর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন সম্পন্ন করেন। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ এয়ারলাইনস ট্রেনিং সেন্টার থেকে তিনি অ্যাভিয়েশন নিয়ে একাধিক ডিপ্লোমা ও ট্রেনিং করেছেন।