ফাইল ছবি: প্রথম আলো
ফাইল ছবি: প্রথম আলো

সনদ–বাণিজ্য: জামিন পেলেন কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট শামসুজ্জামান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ-বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট এ কে এম শামসুজ্জামান জামিন পেয়েছেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আজ বুধবার তাঁর জামিন মঞ্জুর করেছেন।

শামসুজ্জামানের আইনজীবী শাহাদাত হোসেন প্রথম আলোকে বলেন, এ মামলায় গ্রেপ্তার শেহেলা পারভীনসহ পাঁচজন আসামি আগেই ঢাকার বিচারিক আদালত থেকে জামিন পেয়েছেন। আজ সিএমএম আদালত থেকে জামিন পেয়েছেন এ কে এম শামসুজ্জামান। তিনি নিরপরাধ।

সনদ-বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানের স্ত্রী শেহেলা পারভীনকে গত এপ্রিলে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ১৪ মে ঢাকার সিএমএম আদালত থেকে তিনি জামিন পান।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) দাবি, প্রাথমিকভাবে শেহেলা পারভীনের বিরুদ্ধে শামসুজ্জামানের সঙ্গে টাকাপয়সা লেনদেনের প্রমাণ পাওয়া গেছে। একই ঘটনায় কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট শামসুজ্জামান, সাবেক কর্মচারী ও বর্তমানে শামসুজ্জামানের সনদ তৈরির নিজস্ব কারখানায় নিয়োজিত কম্পিউটারম্যান ফয়সাল হোসেন, গড়াই সার্ভে ইনস্টিটিউটের পরিচালক সানজিদা আক্তার ওরফে কলি, হিলফুল ফুজুল নামের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ সরদার গোলাম মোস্তফা ও যাত্রাবাড়ীর ঢাকা পলিটেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পরিচালক মাকসুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়।