কাল শুরু হচ্ছে ৫ম উদ্যোক্তা মহাসম্মেলন

কাল শুরু হচ্ছে পঞ্চম উদ্যোক্তা মহাসম্মেলন
ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আগামীকাল শনিবার দেশের অন্যতম শীর্ষ উদ্যোক্তা সংগঠন ‘নিজের বলার মতো একটি গল্প’–এর আয়োজনে অনুষ্ঠিত হবে পঞ্চম উদ্যোক্তা মহাসম্মেলন।

আগামীকাল শনিবার সকাল ১০টায় আয়োজনটির উদ্বোধন করবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

উদ্যোক্তা হওয়ার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধ–সংক্রান্ত অনলাইন কর্মশালার প্ল্যাটফর্ম ‘নিজের বলার মতো একটা গল্প’। এটি উদ্যোক্তা তৈরির কারখানা। এটি দেশের এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে প্রতিদিন বিনা মূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়।

এই প্ল্যাটফর্ম থেকে বাংলাদেশের ৬৪ জেলা, ৪৯২টি উপজেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ মোট সাড়ে ৬ লাখের বেশি তরুণ-তরুণীদের ২০টি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন করে বিনা মূল্যে উদ্যোক্তাবিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রতি সপ্তাহে সারা দেশে ও বিদেশে প্রায় ৪ হাজার ৪০০ মিটআপের মধ্য দিয়ে চলছে অনলাইন/অফলাইন কার্যক্রমও।

শীর্ষ উদ্যোক্তা সংগঠন ‘নিজের বলার মতো একটি গল্প’–এর আয়োজনে অনুষ্ঠিত হবে পঞ্চম উদ্যোক্তা মহাসম্মেলন

সংগঠনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ বলেন, ‘আমার এই সংগঠনের প্রত্যেক উদ্যোক্তা আমার চোখের মণি, প্রত্যেককে আমি নিজ হাতে গড়েছি। তাই গত সাড়ে ৫ বছরে দেশের ব্যবসা সেক্টরের জন্য একেকটি রত্ন হয়ে ওঠা এই ৫ হাজার উদ্যোক্তাকে একটা জায়গায় দেখতে পারা আমার জন্য অনেক গর্বের।’

দিনব্যাপী আয়োজনে উদ্যোক্তাদের জন্য থাকছে ব্যবসা–সংক্রান্ত নানা শিক্ষণীয় গাইডলাইন সেশন। এ ছাড়া সেরা উদ্যোক্তাদের জন্য থাকছে সম্মাননা প্রদান উৎসব।