ছাত্রলীগের লোগো
ছাত্রলীগের লোগো

বরফ ব্যবসায়ীকে মারধরের অভিযোগে ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার

এক বরফ ব্যবসায়ীকে মারধরের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ওই ব্যবসায়ীকে মারধর করা হয়েছিল।

বহিষ্কৃত নেতা হলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ফরিদ। আজ বৃহস্পতিবার বিকেলে তাঁর বিরুদ্ধে ওই ব্যবসায়ীকে মারধরের অভিযোগ ওঠে। পরে সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার কারণে’ আসাদুজ্জামানকে সাময়িক বহিষ্কারের কথা জানান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

পরে তানভীর হাসান সৈকত প্রথম আলোকে বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে বরফের ব্যবসা করা আজিজুল নামের এক ব্যক্তিকে আসাদুজ্জামান ফরিদ মারধর করেছেন। কোনো সাধারণ মানুষের গায়ে ছাত্রলীগের নেতা–কর্মীরা হাত তুলতে পারেন না। এটি সংগঠনবিরোধী কাজ। তাই ফরিদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বহিষ্কৃত নেতা আসাদুজ্জামান ফরিদ প্রথম আলোকে বলেন, বরফ ব্যবসায়ী আজিজুল তাঁর বড় ভাই রবিউলের স্ত্রীকে মারধর করেছেন। তাঁর কাছে এ বিষয়ে বিচার এলে তিনি সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে গিয়ে আজিজুলকে শাসন করেন।