পা হারানো রোগী ও তাঁদের পরিবারের মধ্যে ২০টি ক্রাচ বিতরণ করেছে বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন। রাজধানীর মিরপুরে বেসরকারি আজমল হাসপাতালে, ১৬ আগস্ট ২০২৪
পা হারানো রোগী ও তাঁদের পরিবারের মধ্যে ২০টি ক্রাচ বিতরণ করেছে বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন। রাজধানীর মিরপুরে বেসরকারি আজমল হাসপাতালে, ১৬ আগস্ট ২০২৪

আন্দোলনে আহতদের বিনা মূল্যে ফিজিওথেরাপি সেবা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ৫০ জনকে বিনা মূল্যে ফিজিওথেরাপি সেবা দিয়েছে বাংলাদেশ ফিজিওক্যালথেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)। আজ শুক্রবার রাজধানীর মিরপুরে বেসরকারি আজমল হাসপাতালে তাঁদের ফিজিওথেরাপি সেবা দেওয়া হয়। বিপিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে আহত ব্যক্তিদের বিনা মূল্যে ফিজিওথেরাপি সেবা দেওয়া অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ সকালে মিরপুর ও আশপাশের এলাকা থেকে আহত ব্যক্তিরা ফিজিওথেরাপি সেবা নিতে আজমল হাসপাতালে উপস্থিত হন। তাঁদের মধ্যে শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ মানুষও রয়েছেন। আহত ব্যক্তিদের মধ্যে অস্ত্রোপচারে কয়েকজন পা হারিয়েছেন। আহত ব্যক্তিদের পঙ্গুত্ব প্রতিরোধ এবং সুস্থ ও স্বাভাবিক জীবনে ফেরাতে ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা জরুরি।

বিপিএর সভাপতি দলিলুর রহমান জানান, মিরপুর এলাকার আহত রোগীদের মিরপুর ১০ নম্বরের আজমল হাসপাতাল এবং মিরপুর ১২ নম্বরে আমিন ফিজিওথেরাপি সেন্টারে বিনা মূল্যে ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা দেওয়া অব্যাহত থাকবে। পা হারানো কয়েকজনকে বিনা মূল্যে কৃত্রিম পা দেওয়ার জন্য তাঁদের পায়ের মাপ নেওয়া হয়েছে। তা ছাড়া পা হারানো রোগী ও তাঁদের পরিবারের মধ্যে ২০টি ক্রাচ দেওয়া হয়েছে।

বিনা মূল্যে ফিজিওথেরাপি সেবা নেওয়ার জন্য আজমল হাসপাতালে ‘০১৭১২০৮১৫৭৮’ এবং আমিন ফিজিওথেরাপি সেন্টারে ‘০১৭১১৯৫০০৭৭’ মুঠোফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।