বিদ্যুৎস্পৃষ্ট
বিদ্যুৎস্পৃষ্ট

রাজধানীতে পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু

রাজধানীতে গতকাল শুক্রবার পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু হয়েছে। তাঁদের মরদেহ রাখা হয়েছে ঢাকা মেডিকেল কলেজের মর্গে।

এই চারজন হলেন রাসেল দাস (২৭), আলাউদ্দিন (১৭), আবদুর রব (৩৫) ও আইয়ুব আলী (৪৫)। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

পুলিশ সূত্রে জানা যায়, রাসেল দাস ও তাঁর সহকারী আলাউদ্দিন পল্লবীতে একটি আসবাব তৈরির কারখানায় কাজ করতেন। গতকাল বৃষ্টির সময় কারখানার ভেতর পানি ঢোকে। তাঁরা সেখানে কাজ করছিলেন। একপর্যায়ে কারখানার একটি যন্ত্র থেকে রাসেল ও তাঁর সহকারী আলাউদ্দিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর অসুস্থ হন। তাঁদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ছাড়া ভাষানটেক এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবদুর নূর নামের একজন রাজমিস্ত্রি মারা গেছেন। ভাষানটেক থানার উপপরিদর্শক (এসআই) প্রণয় কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, রাজমিস্ত্রি আবদুর নূরের বাসায় বৃষ্টির পানি ঢোকে। তিনি ঘর থেকে পানি সেচে বের করছিলেন। অসতর্কতার কারণে এক পর্যায়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর অসুস্থ হন। তাঁকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসক মৃত তাঁকে ঘোষণা করেন।

এদিকে রাজধানীর কোতোয়ালি এলাকায় আইয়ুব আলী নামের একজন রংমিস্ত্রি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। কোতোয়ালি থানার এসআই রাজীব ঢালী প্রথম আলোকে বলেন, পুরান ঢাকার রায়সাহেব বাজারের কাছে আগরবাতি গলি দিয়ে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর অসুস্থ হন আইয়ুব। তাঁকে ঢাকার ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।