বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহের কনসার্টে গান গাইছেন মাহা মির্জা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে, ২৩ আগস্ট ২০২৪
বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহের কনসার্টে গান গাইছেন মাহা মির্জা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে, ২৩ আগস্ট ২০২৪

বন্যার্তদের সহায়তায় তহবিল সংগ্রহে কনসার্ট চলছে টিএসসিতে

বন্যাদুর্গতের সহায়তা করার জন্য তহবিল সংগ্রহে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কনসার্ট চলছে। আজ শুক্রবার বিকেল চারটার পর টিএসসির সামনে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই কনসার্ট শুরু হয়।

বামপন্থী বিভিন্ন ছাত্রসংগঠনের উদ্যোগে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত। কনসার্টে গান শুনতে আসা ব্যক্তিদের অনেকে খাবার স্যালাইন, শুকনা খাবারসহ নানা খাদ্যপণ্য জমা দিচ্ছেন। কেউ কেউ নগদ অর্থও দিচ্ছেন আয়োজকদের কাছে।

কনসার্টে ইতিমধ্যে কয়েকজন শিল্পী একক পরিবেশনা করেছেন। কয়েকটি ছোট ব্যান্ড দলও গান করেছে। গানের ফাঁকে ফাঁকে চলছে সংক্ষিপ্ত বক্তৃতা।

শিরোনামহীন ও সমগীতের মতো বড় ও পুরোনো ব্যান্ডগুলো কনসার্টের শেষের দিকে গান করবে বলে জানা গেছে। হাজারো মানুষ কনসার্ট দেখতে জড়ো হয়েছেন।

কনসার্টে শিরোনামহীন ও সমগীত ছাড়া গঞ্জে ফেরেশতা, গানপোকা, এফ মাইনরসহ কিছু ব্যান্ড দলের গান করার কথা রয়েছে। একক ব্যক্তিদের মধ্যে কফিল আহমেদ, সায়ান, নাদিম কাওয়াল, অরূপ রাহী, তুহিন কান্তি দাসসহ অনেকের গান পরিবেশনের কথা রয়েছে।

আয়োজকদের এক প্রচারপত্রে এই আয়োজনকে ‘ভারতের পানি আগ্রাসনে আক্রান্তদের জন্য জরুরি সংযোগ’ বলে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, কনসার্টে বন্যায় আক্রান্তদের জন্য গণঅর্থ, পানি বিশুদ্ধকারী ট্যাবলেট, প্রয়োজনীয় ওষুধ, শুকনা খাবার ও স্যানিটারি প্যাড সংগ্রহ করা হবে।