জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ হিন্দু পরিষদ
জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ হিন্দু পরিষদ

মিরনজিল্লা পল্লিতে হামলা: ‘শুধু ভোট এলে হিন্দু সম্প্রদায়ের কদর বাড়ে’

ঢাকার বংশাল থানার মিরনজিল্লা পল্লিতে হরিজন সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বাংলাদেশ হিন্দু পরিষদ। মানববন্ধনে পরিষদের নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, হিন্দু সম্প্রদায় ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। শুধু ভোট এলে তাদের কদর বাড়ে।

বাংলাদেশ হিন্দু পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার আগা সাদেক রোডের পাশে মিরনজিল্লা পল্লিতে হামলার ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আউয়াল হোসেনের নেতৃত্বে সশস্ত্র একটি বাহিনী হরিজন সম্প্রদায়ের ওই পল্লিতে হামলা চালায়। এতে অনেকে আহত হন। হামলাকারীরা মন্দিরের চেয়ার ভাঙচুর করেন এবং প্রণামির বাক্স চুরি করে নিয়ে যান।

মানববন্ধনে হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সুমন কুমার রায় বলেন, প্রকাশ্যে হরিজন সম্প্রদায়ের ওপর এ ধরনের হামলা হলেও এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি। উল্টো তাঁদের বিরুদ্ধেই মামলা দেওয়া হয়েছে।

সুমন কুমার বলেন, সব হিন্দু সম্প্রদায় ন্যায়বিচার থেকে বঞ্চিত। শুধু ভোট এলে তাদের কদর বাড়ে। হিন্দু সম্প্রদায় এখন রাজনৈতিক অধিকারের বিষয়ে সচেতন। আগামী দিনে ভোটের মাধ্যমে এসব অন্যায়-অত্যাচারের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি দীপংকর শিকদার দীপুর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সমন্বয়ক অনুপ কুমার দত্ত, জ্যেষ্ঠ সহসভাপতি বাসুদেব রায় চন্দন, মুখপাত্র সাজন কুমার মিশ্র, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দে প্রমুখ।