আদালত
আদালত

তাঁতীবাজারে পূজামণ্ডপের সামনে ছিনতাইয়ের ঘটনায় তিনজনের রিমান্ড

রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজারে পূজামণ্ডপের সামনে এক নারীর স্বর্ণালংকার ছিনতাইয়ের অভিযোগে করা মামলায় গ্রেপ্তার তিনজনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ ও স্থানীয় সূত্র বলছে, গত শুক্রবার পূজামণ্ডপে একটি ‘পেট্রলবোমা’ নিক্ষেপের সময় ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

আজ রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন এ আদেশ দেন। রিমান্ডের আদেশ পাওয়া তিনজন হলেন আকাশ (২৩), জীবন (১৯) ও হৃদয় (২৩)।

ঢাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক খান এসব তথ্য নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, স্বর্ণালংকার ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার তিনজনকে আদালতে হাজির করে তিন দিন রিমান্ডের আবেদন করা হয়। আদালত প্রত্যেকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার তাঁতীবাজারে পূজামণ্ডপে একটি ‘পেট্রলবোমা’ নিক্ষেপের ঘটনা ঘটে। সেটিতে সামান্য আগুন ধরলেও কেউ হতাহত হননি। পরে কালো হয়ে যাওয়া সলতেসহ পেট্রলভর্তি কাচের বোতলটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রগুলো বলছে, পূজামণ্ডপের পাশের একটি গলি থেকে কয়েকজন যুবক পূজার মঞ্চ লক্ষ্য করে একটি বোতল ছুড়ে মারেন। স্বেচ্ছাসেবকেরা হামলাকারীদের ধরতে গেলে তাঁরা ছুরিকাঘাত করেন। এতে অন্তত পাঁচজন আহত হন। একই সময় পূজামণ্ডপের সামনে এক নারীর স্বর্ণালংকার ছিনিয়ে নেওয়ার সময় তিনজনকে আটক করা হয়।

এদিকে তাঁতীবাজারে পূজামণ্ডপে হামলার ঘটনায় মামলা হয়নি বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি এনামুল হক খান। তিনি বলেন, পূজামণ্ডপে হামলার ঘটনায় পূজা কমিটির পক্ষ থেকে কোনো মামলা হয়নি। পূজা কমিটি অভিযোগ দিলে মামলা নেওয়া হবে। পূজা কমিটি যদি অভিযোগ জমা না দেয়, তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।