এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশনের পক্ষ থেকে সাতটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়
এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশনের পক্ষ থেকে সাতটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়

১৩ স্থাপনায় এডিস মশার লার্ভা, ২ লাখ টাকার বেশি জরিমানা

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় ১৩টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়ির মালিকদের কাছ থেকে ২ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশনের পক্ষ থেকে সাতটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন। ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আজ মঙ্গলবার কাঁঠালবাগান, সিপাহীবাগ এলাকার আশপাশ ও দক্ষিণ বনশ্রীর আশপাশ, মাহাদীনগরের মোল্লাবাড়ি, রাজাখালি, নড়াইবাগ, আগামাসি লেন, মেরাজনগর, সেনোলাক্স গলির ডি ব্লক, পূর্ব-পশ্চিম ধোলাইপাড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট এ টি এম মোর্শেদ কাঁঠালবাগান এলাকায় ৬০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এ সময় দুটি বাড়িতে লার্ভা পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সিপাহীবাগ এলাকার আশপাশ ও দক্ষিণ বনশ্রীর আশপাশ এলাকায় ৬০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান। একটি বাড়ি ও একটি স্থাপনায় লার্ভা পাওয়ায় তিনি ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

মাহাদীনগরের মোল্লাবাড়ি এলাকায় ৯০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান। তিনি তিনটি নির্মাণাধীন ভবনে এডিস মশার বিপুল পরিমাণ লার্ভা পান। পরে তিনটি মামলা করে দেড় লাখ টাকা জরিমানা আদায় করেন।

একইভাবে অন্য এলাকাতেও অভিযান চালিয়ে মোট ২ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।