লাশ
লাশ

মগবাজারে প্রসাধন ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু, হত্যাকাণ্ড বলে ধারণা পুলিশের

রাজধানীর মগবাজারে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের অফিস কক্ষ থেকে আনন্দ সরকার (৫৭) নামের এক প্রসাধন ব্যবসায়ীকে আজ মঙ্গলবার অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এরপর হাসপাতালে নিলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। পুলিশ ধারণা করছে, এটি হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে।

শ্যালক দীপক রায় প্রথম আলোকে বলেন, আনন্দ সরকার সপরিবার মগবাজারের নয়াটোলায় থাকতেন। মগবাজারে বেসরকারি ইনসাফ বারাকাহ হাসপাতালের পাশের গলিতে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানের অফিস কক্ষ আছে। গতকাল সোমবার রাত ১১টার দিকে সেখান থেকে তিনি স্ত্রীকে ফোন করে জানান বাসায় ফিরতে তাঁর দেরি হবে। এরপর সারা রাত তিনি বাসায় ফেরেননি। তাঁর মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়। আজ বেলা পৌনে ১১টার দিকে স্বজনেরা গিয়ে অফিস কক্ষটি খোলা দেখতে পান। ভেতরে ঢুকে দেখা যায়, আনন্দ মেঝেতে অচেতন অবস্থায় পড়ে আছেন। এরপর তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রমনা থানার উপপরিদর্শক (এসআই) রাকিবুল আলম প্রথম আলোকে বলেন, ‘তাঁর (আনন্দ সরকার) চোখ ও নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। এ ছাড়া তাঁর ডান হাতে ও বুকের ডান পাশে ছিলে যাওয়া জখমের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি হত্যাকাণ্ড। তবে তদন্ত সাপেক্ষে ও ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে আনন্দ সরকারের মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

আনন্দের এক ছেলে ও এক মেয়ে। তাঁর গ্রামের বাড়ি বরিশালের উজিরপুর উপজেলার দোহরপাড়ায়।