মহাখালী বাস টার্মিনালে যাত্রীর অপেক্ষায় বাস
মহাখালী বাস টার্মিনালে যাত্রীর অপেক্ষায় বাস

গণপরিবহন ও দূরপাল্লার বাস অন্যান্য দিনের তুলনায় কম চলছে

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা অবরোধে আজ রোববার ঢাকায় অন্যান্য দিনের তুলনায় গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি কিছুটা কম চলেছে। স্বাভাবিক সময়ের তুলনায় দূরপাল্লার বাসও কম চলেছে।

মহাখালী বাস টার্মিনালে গিয়ে কথা হয় মহাখালী থেকে ময়মনসিংহ রুটে চলাচলকারী এনা পরিবহনের কাউন্টার মাস্টার হাবিবুর রহমানের সঙ্গে। তিনি প্রথম আলোকে বলেন, আজ দুপুর ১২টা পর্যন্ত মহাখালী থেকে ৩৫টি বাস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে গেছে।

দুপুর ১২টার দিকে মহাখালী বাস টার্মিনালে কথা হয় ময়মনসিংহগামী সৌখিন এক্সপ্রেসের চালক মো. জিয়াউর রহমানের সঙ্গে। তিনি প্রথম আলোকে বলেন, স্বাভাবিক দিনের মতো না হলেও আজ যাত্রী আছে। প্রায় এক ঘণ্টা পরপর তাঁদের গাড়ি ছেড়ে যাচ্ছে।

মহাখালী বাস টার্মিনাল থেকে টাঙ্গাইলে চলাচল করে বিনিময় পরিবহন। এই পরিবহনের সুপারভাইজার শফিকুল ইসলাম বলেন, বেলা সাড়ে ১১টা পর্যন্ত টার্মিনাল ছেড়ে গেছে তাঁদের ১২টি বাস।

‘ভোট বর্জন’ ও বর্তমান সরকারকে ‘অসহযোগিতার’ আহ্বান জানিয়ে তিন দিন প্রচারপত্র বিতরণ ও গণসংযোগের পর আজ সারা দেশে সকাল-সন্ধ্যা বিএনপির অবরোধ চলছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের অভিযানে পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর থেকে দলটি ৪ দফায় হরতাল ও ১২ দফায় অবরোধ কর্মসূচি পালন করে। আজ ১৩তম দফায় সারা দেশে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে। এরপর আবার নতুন কর্মসূচি দেওয়া হবে বলে বিএনপির সূত্রগুলো জানিয়েছে।