অপহরণ
অপহরণ

রাজধানীর কালশী থেকে ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ

রাজধানীর কালশী ফ্লাইওভার এলাকা থেকে মো. আসলাম সেরনিয়াবাত নামে এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছে। তিনি গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান কার সিলেকশনের স্বত্বাধিকারী। এ ঘটনায় পল্লবী থানায় (কবে) লিখিত অভিযোগ দিয়েছেন আসলামের ভায়রা তারেক হোসেন।

অভিযোগ অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কালশী ফ্লাইওভারের নিচে কয়েকজন ব্যক্তি আসলামকে তাঁর গাড়ি থামাতে বলেন। তাঁদের মধ্যে কারও কারও পরনে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাক। আসলামকে একটি গাড়িতে তুলে সেখান থেকে নিয়ে যান তাঁরা।

এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম আজ রাতে প্রথম আলোকে বলেন, ব্যবসায়ীকে অপহরণ করার ঘটনায় পরিবার একটি অভিযোগ দিয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ ও অন্যান্য আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন।

থানায় দেওয়া অভিযোগে বলা হয়েছে, গতকাল রাত সাড়ে ৯টার দিকে আসলাম সেরনিয়াবাত তাঁর বারিধারার অফিস শেষ করে একজন আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য মিরপুরে যান। আসলামের সঙ্গে আরেকটি গাড়িতে হাবিবুল্লাহ নামের অন্য এক ব্যবসায়ী ছিলেন। আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ শেষে বাসার উদ্দেশে রওনা দেন তিনি। ফেরার পথে রাত সাড়ে ১১টার দিকে কালশী ফ্লাইওভারের নিচে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাক পরা কয়েকজন ব্যক্তি আসলামের গাড়ি থামানোর জন্য ইশারা দেন। এ সময় চালক গাড়ি থামালে ভেতরে আসলাম আছেন কি না জানতে চান। তাঁরা আসলামকে গাড়ি থেকে নামতে বলেন। আসলাম গাড়ি থেকে নামেন। এ সময় তাঁদের সঙ্গে থাকা সিভিল পোশাকের এক ব্যক্তি আসলামের হাতে থাকা দুটি মুঠোফোন নিয়ে নেন। এরপর আসলামকে একটি গাড়িতে তুলে তাঁরা দ্রুত স্থানত্যাগ করেন।

তবে পল্লবী থানার ওসি প্রথম আলোকে বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেখানে কাউকে জোর করে গাড়িতে তুলতে দেখা যায়নি। পুলিশ বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে দেখছে।