আসামি নাগিব ও তাইফুর।
আসামি নাগিব ও তাইফুর।

‘ম্যাজিক মাশরুম’ উদ্ধারের মামলায় দুজন রিমান্ডে

রাজধানীর হাতিরঝিল এলাকায় ‘ম্যাজিক মাশরুম’ নামের মাদক উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার দুজনকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বৃহস্পতিবার এই আদেশ দেন। রিমান্ডপ্রাপ্ত দুই আসামি হলেন নাগিব হাসান ও তাইফুর রশিদ।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে র‍্যাব-১০-এর একটি দল অভিযান চালিয়ে এই দুজনকে গ্রেপ্তার করে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় মাদক ম্যাজিক মাশরুমের পাঁচটি বার এবং দুই বোতল বিদেশি মদ।

আজ বৃহস্পতিবার হাতিরঝিল থানার মামলায় তদন্ত কর্মকর্তা এসআই সুব্রত দেবনাথ আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেক আসামিকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

র‌্যাব বলছে, ম্যাজিক মাশরুম একটি সাইকেলেডিক মাদক। এই মাদক বিভিন্ন খাবার যেমন কেক ও চকলেটে মিশ্রণ অবস্থায় সেবন করা হয়। বিদেশ থেকে চকলেট হিসেবে আসছে ম্যাজিক মাশরুম। তা গোপনে বিক্রি করছে একটি চক্র। পাউডার, ক্যাপসুল হিসেবেও পাওয়া যায় এ মাদক। এটি ব্যবহারের পর সেবনকারীর নিজের ওপর নিয়ন্ত্রণ থাকে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাফিজুর রহমানের ‘আত্মহত্যা’র কারণ তদন্তে নেমে সম্প্রতি এলএসডি নামের ভয়ানক মাদক উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এলএসডির পর ডিএমটি নামের আরেক ভয়ানক মাদক উদ্ধার করা হয়।

সম্প্রতি র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এক সংবাদ সম্মেলনে বলেন, মাদকের বিরুদ্ধে তাঁদের অভিযান অব্যাহত থাকবে। অভিযান চালিয়ে এখন পর্যন্ত ৪৬ হাজারের বেশি মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।