বাড্ডায় গ্যাসের চুলার আগুন: আরও একজনের মৃত্যু

রাজধানীর বাড্ডায় গ্যাসের চুলার আগুনে দগ্ধ হওয়ার ঘটনায় স্বামী আবু সাঈদের পর এবার স্ত্রী রেখা আক্তারও (২৯) মারা গেছেন। আজ সোমবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চিকিৎসক এস এম আইউব হোসেন দগ্ধ রেখার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি ৩০ শতাংশ দগ্ধ হয়েছিলেন।

২২ মার্চ রাতে বাড্ডার সাতারকুল এলাকায় একটি আবাসিক ভবনে রান্নার চুলার গ্যাস থেকে আগুন ধরে আবু সাঈদ (৩৮), তাঁর স্ত্রী রেখা (২৯), তাঁদের দুই সন্তান সাফা (৯) ও সাফিয়ান (৭) দগ্ধ হন। তাঁদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরদিন আবু সাঈদ মারা যান। তাঁর শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল। আর আজ চলে গেলেন স্ত্রী রেখাও।

স্বজনেরা জানান, মাংস ব্যবসায়ী আবু সাঈদ সপরিবার বাড্ডার সাতারকুল এলাকায় থাকতেন। ২২ মার্চ দিবাগত রাত সাড়ে তিনটার দিকে আবু সাঈদ ও তাঁর স্ত্রী রেখার ঘুম ভেঙে যায়। এ সময় তাঁরা গ্যাসের তীব্র গন্ধ পাচ্ছিলেন। গন্ধের উৎস খুঁজতে রান্নাঘরে যান আবু সাঈদ। তখন গ্যাসের চুলার অটো সুইচে চাপ দিলে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে।

মুহূর্তেই আগুন পুরো ঘরে ছড়িয়ে যায়। এতে আবু সাঈদ, রেখা এবং দুই সন্তান সাফা ও সাফিয়ান দগ্ধ হন। তাঁদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভান। পরে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয় তাঁদের।

আগুনে সাফার শরীরের ১১ ও সাফিয়ানের ২৫ শতাংশ পুড়ে গেছে। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।