চেম্বার আদালতের আদেশ প্রত্যাহার চেয়ে আপিলে পরীমনির আবেদন

পরীমনি
ফেসবুক থেকে

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশে স্থগিতাদেশ দিয়েছিলেন আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে মামলাটির কার্যক্রম চলায় বাধা কাটে। চেম্বার আদালতের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন পরীমনি।

পরীমনি আইনজীবী সৈয়দা নাসরিন আজ সোমবার প্রথম আলোকে বলেন, ‘হাইকোর্ট মামলাটির কার্যক্রম স্থগিত করেন। এই আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার আদালত। চেম্বার আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে গতকাল রোববার আবেদনটি করা হয়। আগামী মাসের শুরুতে চেম্বার আদালতে আবেদনটির ওপর শুনানি হতে পারে।’

এর আগে গত বছরের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমনির বাসায় অভিযান চালায় র‍্যাব। পরে গুলশান থানায় তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। এ মামলায় পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে গত ৫ জানুয়ারি আদেশ দেন বিচারিক আদালত। এ আদেশ বাতিল চেয়ে গত জানুয়ারিতেই হাইকোর্টে আবেদন করেন তিনি।

মামলা বাতিল চেয়ে পরীমনির করা ওই আবেদনের শুনানি নিয়ে ১ মার্চ হাইকোর্ট রুল দিয়ে মামলাটির কার্যক্রম পরীমনির ক্ষেত্রে তিন মাসের জন্য স্থগিত করেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। এর শুনানি নিয়ে ৮ মার্চ চেম্বার আদালত হাইকোর্টের দেওয়া আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন। এ আদেশ প্রত্যাহার চেয়ে পরীমনি আবেদনটি করেন।