ঢাকা সাংবাদিক ইউনিয়ন
ঢাকা সাংবাদিক ইউনিয়ন

দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনায় প্রধানমন্ত্রীকে ডিইউজের অভিনন্দন

দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনটি বলছে, দেশজুড়ে সৃষ্ট পরিকল্পিত নৈরাজ্য বুদ্ধিমত্তা দিয়ে মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী।

আজ বুধবার ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনের নামে শিক্ষার্থীদের বিপথগামী করা হয়েছে। এর মাধ্যমে বিএনপি ও একাত্তরের পরাজিত শক্তি দেশকে অচল করে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা করেছিল। তারা মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল। সে পরিস্থিতি ধৈর্য ও সাহসিকতার সঙ্গে মোকাবিলা করে প্রধানমন্ত্রী দেশ ও জনগণকে যেভাবে রক্ষা করেছেন, তা তুলনাহীন।

বিবৃতিতে তাঁরা বলেন, নৈরাজ্য থেকে রেহাই পাননি সাংবাদিকেরাও। এ সময় সাংবাদিক নিহতসহ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। রাষ্ট্রীয় সম্পদ মেট্রোরেল, বিটিভি, দুর্যোগ ব্যবস্থাপনা অফিস, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজা, সেতু ভবন, ডেটা সেন্টার ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় হামলা চালিয়ে এ চক্র হাজার হাজার কোটি টাকার সম্পদ ধ্বংস করেছে।

ডিইউজের নেতারা বলেন, এসব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করতে হবে। কোনোভাবেই এই গোষ্ঠীকে ছাড় দেওয়া যাবে না। একই সঙ্গে গঠিত তদন্ত কমিশনকে সাংবাদিক নিহত ও আহত হওয়ার ঘটনার পূর্বাপর বিশ্লেষণ করতে হবে। সেই সঙ্গে নিহত সাংবাদিকদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও আহত সাংবাদিকদের সুচিকিৎসার দায়িত্ব সরকারকে নিতে হবে।