ডিকাবের নতুন কমিটি

সভাপতি রেজাউল করিম, সা. সম্পাদক ইমরুল কায়েস
সভাপতি রেজাউল করিম, সা. সম্পাদক ইমরুল কায়েস

ডেইলি সান পত্রিকার রেজাউল করিম লোটাস ও টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের ইমরুল কায়েস ২০২৩ সালের জন্য ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ডিকাব) যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এই সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শেষে নতুন কার্যনির্বাহী কমিটির ঘোষণা দেওয়া হয়েছে।

ডিকাবের ১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির অন্যরা হচ্ছেন সহসভাপতি মীর মোস্তাফিজুর রহমান (ফিন্যান্সিয়াল এক্সপ্রেস), যুগ্ম সম্পাদক আশিকুর রহমান অপু (এটিএন নিউজ), কোষাধ্যক্ষ আতিকুর রহমান (জবাবদিহি), দপ্তর সম্পাদক মোর্শেদ হাসিব হাসান (চ্যানেল টোয়েন্টিফোর)। এ ছাড়া সদস্যরা হলেন খুররম জামান (বার্তাটোয়েন্টিফোর), নাফিজা দৌলা (ইনডিপেনডেন্ট টিভি), রবিউল হক (ডেইলি ইন্ডাস্ট্রি), শেখ শাহরিয়ার জামান (বাংলা ট্রিবিউন) ও তৌহিদুর রহমান (বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম)।

ডিকাবের এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দিল্লিতে বাংলাদেশের সাবেক প্রেস মিনিস্টার ও বার্তা সংস্থা এপির সাবেক ব্যুরোপ্রধান ফরিদ হোসেন। নির্বাচন কমিশনার হিসেবে তাঁকে সহায়তা করেন দ্য ডেইলি অবজারভারের বিজনেস এডিটর নিজামউদ্দিন আহমেদ ও মাছরাঙা টেলিভিশনের হেড অব নিউজ রেজওয়ানুল হক।

এর আগে ডিকাবের বিদায়ী কমিটির (২০২২) সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা হয়। এতে সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দিন ও কোষাধ্যক্ষ এহসান জুয়েল যথাক্রমে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপন করেন।