সাঈদ খান
সাঈদ খান

সাংবাদিক সাঈদ খানের মুক্তি চেয়েছে বিএফইউজে ও ডিইউজে

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংগঠনিক সম্পাদক ও দ্য মিরর এশিয়ার ঢাকা প্রতিনিধি সাঈদ খানকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ডিইউজে। অবিলম্বে তাঁর মুক্তি চেয়েছে সংগঠন দুটি।

কাফরুল থানায় করা মেট্রোরেল স্টেশনে ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে সাঈদ খানতে। এরপর তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। বিএফইউজে ও ডিইউজের দাবি, গত বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে মগবাজারের বাসা থেকে ডিবি পুলিশের একটি দল সাঈদ খানকে তুলে নিয়ে যায়।

বিএফইউজের দপ্তর সম্পাদক আবু বকর গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এসব তথ্য জানিয়েছেন। এতে বলা হয়, বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী এবং ডিইউজের সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম এক যৌথ বিবৃতিতে সাঈদ খানের মুক্তি চেয়েছেন। তাঁরা বলেন, এই গ্রেপ্তারের মধ্য দিয়ে সরকার মুক্ত সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে স্তব্ধ করতে আরও একটি ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের চেহারা সাংবাদিক নির্যাতনের মধ্য দিয়ে ফুটে উঠেছে। সরকারি বাহিনীর হাতে মাত্র এক সপ্তাহে চার সাংবাদিক হত্যা এবং দুই শতাধিক সাংবাদিক আহত হওয়ার ঘটনার বিচার না করে সাংবাদিক নেতা সাঈদ খানকে গ্রেপ্তার করা হয়েছে।