চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: হলের গ্রিল বিক্রির জন্য নিচ্ছিলেন ছাত্রলীগ নেতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলের গ্রিল নিয়ে বিক্রি করতে যাওয়ার পথে ছাত্রলীগের এক নেতাকে আটক করা হয়েছে। পরে মুচলেকা নিয়ে ওই নেতাকে ছেড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে মূল ফটকে এ ঘটনা ঘটে।

আটক ছাত্রলীগ নেতার নাম জুয়েল ইবনে হোসাইন। তিনি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসম্পাদক পদে ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের উপপক্ষ সিক্সটি নাইনের কর্মী।

বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল সূত্রে জানা যায়, হলে সংস্কারকাজ চলছে। সম্প্রতি হলের জানালার গ্রিলও পরিবর্তন করা হয়। এ সময় পুরোনো গ্রিলগুলো হলের নিচতলায় রাখা হয়। সেখান থেকে দুটি গ্রিল বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন জুয়েল। গ্রিল দুটির ওজন অন্তত ৩০ কেজি।

এ বিষয়ে জানতে ছাত্রলীগ নেতা জুয়েল ইবনে হোসাইনের মুঠোফোনে একাধিকবার কল দিয়েও সংযোগ পাওয়া যায়নি। পরে সিক্সটি নাইন উপপক্ষের নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম প্রথম আলোকে বলেন, জুয়েল এখন আর সিক্সটি নাইনে নেই। তাঁকে কিছুদিন আগে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম প্রথম আলোকে বলেন, বিষয়টি অন্তত দুঃখজনক। বিক্রির জন্য গ্রিল নিয়ে যাওয়ার এমন ঘটনা মানহানিকর। যেহেতু ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরে অধ্যয়ন করছেন, তাই তাঁকে আরেকবার সুযোগ দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনায় জড়িত হলে কঠোর শাস্তি দেওয়া হবে।