গ্রেপ্তার যুবলীগ নামধারী মো. সাদ্দাম
গ্রেপ্তার যুবলীগ নামধারী মো. সাদ্দাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মারধরকারী যুবলীগ নেতা সাদ্দাম গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র–জনতার আন্দোলনে হামলা ও মারধরের অভিযোগের মামলায় মো. সাদ্দাম নামের এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব–৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম প্রথম আলোকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে যুবলীগ নেতা সাদ্দামকে গ্রেপ্তার করা হয়েছে। আন্দোলনে অংশ নিয়ে হামলার শিকার হওয়া মো. ইব্রাহিম (১৯) নামের এক তরুণের দায়ের করা মামলার আসামি ছিলেন সাদ্দাম।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট চট্টগ্রাম নগরের কোতোয়ালি এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেন মো. ইব্রাহিম। এ সময় বাকলিয়ার যুবলীগ নেতা মো. সাদ্দামসহ আরও ২৫–৩০ জন অস্ত্রধারী সন্ত্রাসী জুবিলি রোডের আমতল মোড়সংলগ্ন অপর্ণাচরণ স্কুলের সামনে ইব্রাহিমকে এলোপাতাড়িভাবে মারতে থাকে। তাঁকে বাঁচাতে গিয়ে কয়েকজন শিক্ষার্থীও মারধরের শিকার হন। এরপর ৫ সেপ্টেম্বর বাদী হয়ে সাদ্দাম ও তাঁর সহযোগীদের আসামি করে বাকলিয়া থানায় মামলা করেন।

উল্লেখ্য, এর আগে গত সোমবার ছাত্র–জনতার আন্দোলনকারীদের ওপর নগরের বহদ্দারহাট এলাকায় গুলিবর্ষণকারী সন্ত্রাসী মো. মিজানকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় র‍্যাব।