সিলেটে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ২ ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

মালবাহী ট্রেন
প্রথম আলোর ফাইল ছবি

সিলেট থেকে চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় জেলার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। পরে লাইনচ্যুত বগি উদ্ধার করা হলে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আজ রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট রেলওয়ে স্টেশনসংলগ্ন হুমায়ূন রশীদ চত্বরের পদচারী–সেতুর পাশে ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, সিলেট থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেন বিকেল ৫টা ২০ মিনিটে সিলেট স্টেশন ছেড়ে যায়। ট্রেনটি কিছু দূর যাওয়ার পর সিলেটের দক্ষিণ সুরমার হুমায়ূন রশীদ চত্বরসংলগ্ন পদচারী–সেতুর নিচে পৌঁছালে দুটি বগি লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে সিলেট রেলওয়ে স্টেশন থেকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হলেও এতে সূচি বিপর্যয় দেখা দেয়নি। সন্ধ্যা সাড়ে সাতটায় বগিটি উদ্ধারের পর ট্রেন গন্তব্যের উদ্দেশে সিলেট ত্যাগ করে। বর্তমানে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।