৪২ ঘণ্টায় ৭টি যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস

আজমেরী গ্লোরী নামের বাসে দেওয়া আগুন নেভান ফায়ার সার্ভিসের সদস্যরা
ছবি: শুভ্র কান্তি দাশ

রাজধানীসহ সারা দেশে গত মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ৪২ ঘণ্টায় ৭টি যানবাহনে আগুন দেওয়ার খবর পেয়েছে ফায়ার সার্ভিস। তবে এসব ঘটনায় কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আজ বেলা পৌনে একটার দিকে রাজধানীর বিজয়নগরে আজমেরী গ্লোরি পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এর আগে গতকাল বুধবার দিবাগত রাত পৌনে একটার দিকে রাজশাহীর সিটি হাটে একটি ট্রাকে ও আজ সকাল পৌনে সাতটার দিকে গাজীপুরে দুটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়েছে। এর আগে মঙ্গলবার রাত দেড়টার দিকে রাজবাড়ীর বালিয়াকান্দিতে একটি ট্রাকে, গতকাল রাজধানীর আগারগাঁওয়ে প্রজাপতি পরিবহনের একটি বাসে ও একই দিন দিবাগত রাত সোয়া ১১টার আশুলিয়ায় একটি বাসে আগুন দেওয়া হয়।

জানতে চাইলে ফায়ার সার্ভিসের গণমাধ্যম শাখার কর্মকর্তা তালহা বিন জসিম আজ রাতে প্রথম আলোকে বলেন, উচ্ছৃঙ্খল জনতা এসব যানবাহনে আগুন দেয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের ৬৩ জনবল আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। গত ২৮ অক্টোবর থেকে ২৩ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা ২০৫টি যানবাহন ও স্থাপনায় আগুন দেয়।

 উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির ডাকা ষষ্ঠ দফার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন আজ। গতকাল সকাল ছয়টা থেকে আগামীকাল শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি। বিএনপির সমমনা কয়েকটি দল-জোটও অভিন্ন কর্মসূচি পালন করছে।