নয়ন মিয়া
নয়ন মিয়া

চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু, নিহত বেড়ে ৭৬৩

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গুলিবিদ্ধ এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাঁর নাম নয়ন মিয়া (২৫)। আজ শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তাঁর। এ নিয়ে আন্দোলন ঘিরে সংঘর্ষে গত ১৬ জুলাই থেকে এখন পর্যন্ত অন্তত ৭৬৩ জনের মৃত্যু হলো।

নয়ন মিয়ার শ্বশুর আরসাদুল ইসলাম বলেন, তাঁর জামাতা রাজধানীর কাঁঠালবাগান এলাকায় একটি মোটরসাইকেল গ্যারেজে কাজ করতেন। ৪ আগস্ট দুপুরে বাংলামোটর এলাকায় আন্দোলনের মধ্যে পড়েন তিনি। এ সময় তাঁর মাথায় গুলি লাগে। এত দিন ঢাকা মেডিকেলে তাঁর চিকিৎসা চলছিল।

হাসপাতাল সূত্র জানিয়েছে, নয়ন মিয়ার বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার দক্ষিণ গদ্দা গ্রামে। বাবার নাম লোকমান হোসেন। তিন ভাই, দুই বোনের মধ্যে তিনি ছিলেন বড়। তাঁর তিন বছর বয়সী একটি মেয়ে রয়েছে। নয়নের মরদেহ কলেজের মর্গে রাখা আছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. ফারুক।

ছাত্র–জনতার আন্দোলন ঘিরে গত জুলাই ও আগস্ট মাসে গুলি, সংঘর্ষ ও সহিংসতার ঘটনা ঘটে। এ সময় অনেকে ঘটনাস্থলে নিহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় আহত অনেকের মৃত্যু হয়। নিহত ব্যক্তিদের মধ্যে শিক্ষার্থী, নারী, শিশু, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ রয়েছেন।