দেশের তিন স্থানের মতো রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আঁকা হচ্ছে ‘আলপনায় বৈশাখ ১৪৩১’। ঢাকা, ১৩ এপ্রিল দিবাগত রাত ১২টা।
দেশের তিন স্থানের মতো রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আঁকা হচ্ছে  ‘আলপনায় বৈশাখ ১৪৩১’। ঢাকা, ১৩ এপ্রিল দিবাগত রাত ১২টা।

মানিক মিয়া অ্যাভিনিউতে আঁকা হচ্ছে বৈশাখী আলপনা

পয়লা বৈশাখ উপলক্ষে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আলপনা আঁকা হচ্ছে। আজ শনিবার রাত সাড়ে নয়টার দিকে দুই কিলোমিটার সড়কে শুরু হয় আলপনা আঁকা। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এই কর্মসূচির উদ্বোধন করেন।

এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের যৌথ উদ্যোগে দেশের তিন স্থানে আয়োজন করা হয়েছে ‘আলপনায় বৈশাখ ১৪৩১’।

দেশের সর্ববৃহৎ এ আলপনা উৎসব গত শুক্রবার প্রথমে শুরু হয় কিশোরগঞ্জের মিঠামইনে। মিঠামইনের জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার সড়ক আলপনায় রাঙিয়ে তুলতে কাজ করছেন শিল্পীরা, যার মাধ্যমে বিশ্বের দীর্ঘতম আলপনার রেকর্ড গড়ার উদ্যোগ নেওয়া হয়েছে।
এরপর আজ শনিবার খুলনার শিববাড়ী মোড় ও ঢাকার মানিক মিয়া অ্যাভিনিউতেও একযোগে শুরু হয় এ উৎসব। মানিক মিয়া অ্যাভিনিউতে দুই কিলোমিটার সড়কে আলপনা আঁকা হবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

পয়লা বৈশাখ উপলক্ষে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আলপনা আঁকা হচ্ছে। ঢাকা, ১৩ এপ্রিল

মানিক মিয়া অ্যাভিনিউতে আলপনা আঁকা কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, এশিয়াটিক থ্রি-সিক্সটির চেয়ারম্যান আসাদুজ্জামান নূর, প্রতিষ্ঠানটির কো-চেয়ারপারসন সারা যাকের, গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রূপালী চৌধুরী, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, বরেণ্য শিল্পী মো. মনিরুজ্জামান প্রমুখ।

পয়লা বৈশাখ আয়োজনে ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড মানিক মিয়া অ্যাভিনিউসহ দেশের নানা প্রান্তে ‘আলপনায় বৈশাখ’ শীর্ষক আলপনা অঙ্কনের আয়োজন করে আসছে। করোনা মহামারির কারণে গত কয়েক বছর এই আয়োজন বন্ধ ছিল। অবশেষে অষ্টমবারের মতো এ বছর আলপনায় বৈশাখ ১৪৩১ উৎসবের আয়োজন করা হয়েছে।