প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতির ঘটনায় নিন্দা ও বিচার দাবি

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড, অগ্নিসংযোগ, সরকারি দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলাসহ যাবতীয় প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। একই সঙ্গে এসবের সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনার জোর দাবি জানিয়েছে বিসিএস প্রশাসন ক্যাডারদের এই সংগঠন।

আজ শনিবার সংগঠনের এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। সংগঠনের সভাপতি ও নৌপরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামালের সই করা এই বিবৃতিতে বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রেখে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে এই সার্ভিসের কর্মকর্তাদের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হয়।

বিবৃতিতে বলা হয়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনকে ঘিরে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও রাষ্ট্রীয় সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। সরকারি স্থাপনায় অগ্নিসংযোগ, কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা হয়েছে। উন্নয়নের মাইলফলক মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ডিজিটাল স্থাপনাসহ সেতু ভবন, রাষ্ট্রীয় সম্প্রচার কেন্দ্র বাংলাদেশ টেলিভিশনসহ জনগণের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এসব ঘটনায় প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতির বিষয়ে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন গভীরভাবে মর্মাহত। সংঘটিত এসব ঘটনায় যাঁদের প্রাণহানি হয়েছে, তাঁদের আত্মার মাগফিরাত ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে সংগঠনটি।