রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠেয় মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে
রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠেয় মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে

সোমবার ঢাকায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘সেপ ভারতীয় শিক্ষা মেলা-২০২৪’

ঢাকায় আগামীকাল সোমবার শুরু হচ্ছে ‘সেপ ভারতীয় শিক্ষা মেলা-২০২৪’। রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে এ মেলা চলবে আগামী মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত। মেলা সবার জন্য উন্মুক্ত।

রাজধানী ছাড়াও চট্টগ্রামের হোটেল পেনিনসুলায় ২৫ ও ২৬ জানুয়ারি এবং রাজশাহীর এক্স হোটেলে ২৮ জানুয়ারি ১১তমবারের মতো এ মেলার আয়োজন করছে সেপ ইভেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের শিক্ষার্থীদের পছন্দসই ও কাঙ্ক্ষিত উচ্চশিক্ষার সহজ প্রবেশাধিকার সুবিধা দেওয়াই সেপ ভারতীয় শিক্ষা মেলার মূল লক্ষ্য বলে জানালেন মেলা আয়োজক প্রতিষ্ঠান সেপ ইভেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় থাপা।

সঞ্জয় থাপা বলেন, মেলায় এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছ থেকে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরা যেন ভর্তিসংক্রান্ত খুঁটিনাটি তথ্যগুলো সরাসরি জেনে নিতে পারেন, সেটিই মূল উদ্দেশ্য।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, ভারতের বিশ্ববিদ্যালয়গুলোয় উচ্চশিক্ষার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিশেষ বৃত্তির অফার রয়েছে। তা ছাড়া উল্লেখযোগ্য ছাড়ে মেলায় স্পট অ্যাডমিশনের (তাৎক্ষণিক ভর্তি) সুযোগের পাশাপাশি দর্শনার্থীদের জন্য লটারির মাধ্যমে বিভিন্ন পুরস্কারও জেতার সুযোগ রয়েছে বলেও জানায় আয়োজকেরা।