ফেনীতে ট্রেনের ধাক্কায় নারী দলিল লেখক নিহত

ট্রেন দুর্ঘটনা
প্রতীকী ছবি

ফেনীতে ট্রেনের ধাক্কায় এক নারী দলিল লেখক নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনী রেলস্টেশনের অদূরে সহদেবপুর রেলক্রসিং এলাকায় রেললাইন পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহত নারীর নাম স্বপ্না রানী দেবী (৪২)। তিনি ফেনীর দাগনভূঞা উপজেলার রামনগর ইউনিয়নের সেকান্দরপুর গ্রামের পরিমল চন্দ্র ভৌমিকের স্ত্রী। তিনি স্বামী, ছেলে-মেয়েসহ পরিবার–পরিজন নিয়ে ফেনী শহরের মাস্টারপাড়ায় ভাড়া বাসায় বসবাস করতেন। তাঁর স্বামী ফেনীর দাগনভূঞা উপজেলা ভূমি কার্যালয়ের কর্মচারী।

পরিবারটির এক স্বজন জানান, স্বপ্না রানীর বাসায় একজন নারী কাজ করেন। গত কয়েক দিন থেকে ওই নারী কাজে আসছিলেন না। তাঁর বিষয়ে খোঁজখবর নিতে রেলগেট পার হয়ে ফেনী শহরের উত্তর সহদেবপুর যাচ্ছিলেন স্বপ্না রানী। এ সময় রেলের ধাক্কায় তিনি মারা যান।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে ঢাকা–চট্টগ্রাম রেলপথের ফেনী রেলস্টেশনের অদূরে সহদেবপুর রেলক্রসিং এলাকা দিয়ে স্বপ্না নারী রেললাইন পার হচ্ছিলেন। এ সময় ওই স্থান দিয়ে ঢাকা থেকে চট্টগ্রামমুখী সুবর্ণা এক্সপ্রেস ট্রেন অতিক্রম করছিল। রেলক্রসিংয়ে ব্যারিয়ার দিয়ে গেট বন্ধ থাকার পরও ওই নারী রেললাইন পারাপার হচ্ছিলেন। এ সময় ট্রেনের ধাক্কায় ছিটকে পড়েন তিনি।

পরে স্থানীয় লোকজন স্বপ্না রানীকে উদ্ধার করে ফেনী সদর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা–নিরীক্ষা শেষে তাঁকে মৃত ঘোষণা করেন।

ফেনী রেলস্টেশনে রেলওয়ে পুলিশের (জিআরপি) উপপরিদর্শক মো. জাহাঙ্গীর আলম বলেন, ওই নারীর লাশ ময়নাতদন্তের জন্য ফেনী সদর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় লাকসাম জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা করার প্রক্রিয়া চলমান।