কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ। আজ শুক্রবার সকালে র‌্যাব-৪-এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পে
কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ। আজ শুক্রবার সকালে র‌্যাব-৪-এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পে

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ড পাওয়া আসামি গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ড পাওয়া আসামি ফিরোজ হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ শুক্রবার ভোরে ঢাকার ধামরাই উপজেলার কুশিয়ারা গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

দুপুরে র‍্যাব-৪-এর সিপিসি-৩-এর মানিকগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তার ফিরোজ ধামরাইয়ের কাছৈর গ্রামের মীর হোসেনের ছেলে। গত ৬ আগস্ট তিনি কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যান।

র‍্যাবের মানিকগঞ্জ ক্যাম্প সূত্রে জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জেরে ২০২০ সালের ২৪ অক্টোবর রাতে ধামরাইয়ের গাইরাকুল এলাকায় শুকুর আলীকে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান ফিরোজ। এ ঘটনায় নিহত ব্যক্তির ছেলে বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে ফিরোজকে গ্রেপ্তার করে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ৯ নভেম্বর ওই মামলায় তাঁকে মৃত্যুদণ্ড দেন আদালত। ৬ আগস্ট কাশিমপুর কারাগার থেকে তিনি পালিয়ে যান।

লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় আজ ভোর চারটার দিকে ধামরাইয়ের কুশিয়ারা এলাকা থেকে ফিরোজকে গ্রেপ্তার করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে তাঁকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।