যাত্রাবাড়ী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান
যাত্রাবাড়ী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান

হত্যা মামলায় যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিন রিমান্ডে

একটি হত্যা মামলায় গ্রেপ্তার রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান আজ বৃহস্পতিবার সকালে এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, সাকিব হাসান নামের এক তরুণকে হত্যার ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় আবুল হাসানকে আজ সকালে গ্রেপ্তার দেখানো হয়। পরে তাঁকে এই মামলায় ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। অন্যদিকে আসামিপক্ষ থেকে রিমান্ড নামঞ্জুর করে জামিনের আবেদন জানানো হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত আবুল হাসানকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, সাকিব হাসান নামের এক তরুণকে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৪২ জনের বিরুদ্ধে গত ৪ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা হয়।

মামলায় বলা হয়, গত ১৮ জুলাই বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও পুলিশের সদস্যরা হামলা করেন। হামলায় সাকিবসহ কয়েকজন গুরুতর আহত হন। পরে সাকিব মারা যান।

পুলিশ সূত্র বলছে, ছাত্র-জনতার আন্দোলন চলাকালে যাত্রাবাড়ী এলাকায় গুলি করে মানুষ হত্যার অভিযোগে আবুল হাসানের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলার নয়াপাড়ার রোহিঙ্গাশিবির থেকে আবুল হাসানকে গ্রেপ্তার করা হয়।